চৌদ্দগ্রামের কৃতি সন্তান প্রবীণ সাংবাদিক শাহজালাল রতন আর নেই

মনোয়ার হোসেন:
ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক দৈনিক সমকাল’র স্টাফ রিপোর্টার চৌদ্দগ্রামের কৃতি সন্তান শাহজালাল রতন (৭৫) আর নেই। ইন্না-লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় কুমিল্লার ট্রমা হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। শাহ জালাল রতন ফেনী প্রেসক্লাব ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ছিলেন। সমকালের আগে দৈনিক বাংলা, যায়যায়দিন এবং দৈনিক যুগান্তরেও সাংবাদিকতা করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা অবস্থায় দৈনিক বাংলার ঢাবির প্রতিনিধি হিসেবে এই পেশায় যুক্ত হন। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ফেনীর মতো মফস্বল শহরে সাংবাদিকতায় আমরণ যুক্ত ছিলেন।

তিনি দীর্ঘদিন ধরে অ্যাজমাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া গ্রামের বাসিন্দা হলেও পেশাগত জীবনের ৪০ বছর ফেনীর রামপুর পাটোয়ারী বাড়িতে বসবাস করেছেন। ওই বাড়ির ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম আবু বক্কর তার শ্বশুর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শুক্রবার সকাল ৯টায় তার প্রথম জানাজা ফেনীর রামপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে, সকাল সাড়ে ৯টায় ফেনী প্রেস ক্লাবে প্রাঙ্গণে ও ১১টায় মরহুমের নিজ বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের পদুয়া শিলরী গ্রামে জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মোঃ আবদুল জলিল রিপন, সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, সাবেক সভাপতি আমেরিকা প্রবাসী আবুল কালাম আজাদ পাটোয়ারীসহ রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page